বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

অনেকে চিৎকার করে কাঁদছেন, কিছুই করতে পারছি না: শামীম ওসমান

অনেকে চিৎকার করে কাঁদছেন, কিছুই করতে পারছি না: শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, প্রতিদিন আমার নির্বাচনী এলাকাসহ সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে বহু ফোন পাচ্ছি তারা নিজেদের নমুনা সংগ্রহ করাতে ফোন করেও তেমন সাড়া পাচ্ছেন না। অনেকে চিৎকার করে কাঁদছেন কিন্তু তাদের জন্য কিছুই করতে পারছি না কারণ নমুনা সংগ্রহ করার কাজ আমার জানা নেই।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় নারায়ণগঞ্জে করোনাভাইরাস পরীক্ষা-নিরীক্ষার ল্যাব স্থাপনেরও দাবি জানান সংসদ সদস্য শামীম ওসমান।

তিনি বলেন, নারায়ণগঞ্জে এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে এমন অবস্থায় ঢাকায় গিয়ে করোনার টেস্ট বা নমুনা পাঠিয়ে অপেক্ষা করার সময় নেই। এছাড়া করোনার উপসর্গ নিয়ে কেউ মৃত্যুবরণ করলেও পরীক্ষার অভাবে তা শনাক্ত করে নিশ্চিত হওয়া যাচ্ছে না। একারণে নারায়ণগঞ্জে করোনার প্রাদুর্ভাব বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

শামীম ওসমান বলেন, পাশাপাশি গণমাধ্যমে দেখছি, যাদের এ সময়ে সাধারণ মানুষের জন্য সবচেয়ে বেশি দায়িত্ব পালন করার কথা, জনগণ যাদের কাছে এ সেবা পাওয়ার শত ভাগ অধিকার রাখে, সেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগই এখন রুগ্ন।

তিনি বলেন, আমি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। নারায়ণগঞ্জে করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানিয়েছি। প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করবো। কারণ নারায়ণগঞ্জের প্রতি তিনি যথেষ্ট কনসার্ন। মহাপরিচালক আমাকে আশ্বস্ত করেছেন যে নমুনা সংগ্রহের ব্যাপারে তিনি আরও সক্রিয় ভূমিকা নেবেন। তাকে ধন্যবাদ জানিয়ে আমি এটাও বলেছি যে, যদি নমুনা সংগ্রহ করার ব্যাপারে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কোনো সুফল না পাওয়া যায় তবে করোনার গণবিস্ফোরণ ঘটলে এর দায়িত্ব আপনাদেরই নিতে হবে।

সংসদ সদস্য আরও বলেন, ইতোমধ্যেই আমি নারায়ণগঞ্জের বেসরকারি ক্লিনিক মালিক ও ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা আমাকে জানিয়েছে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার থেকে টেকনিশিয়ান ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখলে দ্রুত নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা সম্ভব। আমি তাদের প্রতি কৃতজ্ঞ তারা আমার আহ্বানে সাড়া দিয়েছেন। আমি তাদের বলেছি প্রয়োজনে অ্যাম্বুলেন্সসহ আনুষঙ্গিক খরচ আমি ব্যক্তিগতভাবে বহন করবো কিন্তু এ ক্রান্তি লগ্নে আপনারা নারায়ণগঞ্জবাসীর পাশে থাকুন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©জাগো বাংলা.নিউজ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT