মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৩:৫৪ পূর্বাহ্ন৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল আজ

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল আজ

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ আওয়ামী লীগের দু’দিনব্যাপী ২১তম জাতীয় সম্মেলন আজ শুরু হচ্ছে। শুক্রবার বিকেল ৩ টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের অনুষ্ঠানিক উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিকেল ৩টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধনের পর ২৫ মিনিটের একটি উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করা হবে। সেখানে তুলে ধরা হবে আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য এবং সরকারের উন্নয়ন ও সাফল্য।

এবারের জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে প্রায় ৭ হাজার কাউন্সিলর অংশ নেবেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন ২১ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

এ সম্মেলনকে ঘিরে সারাদেশে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কাউন্সিল অধিবেশনের মঞ্চ পরিদর্শন শেষে তিনি বলেন, এটি একটি ঐতিহাসিক আয়োজন। শীতের তীব্রতা যত বাড়ছে, আমাদের কর্মীদের ঢলও তত প্রবল হচ্ছে। সারা বাংলাদেশ থেকে আগামীকাল নেতাকর্মীরা যোগ দেবেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের সামনে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মতো এজেন্ডা বাস্তবায়নের বিষয় আছে। আমাদের সব আয়োজন এবার প্যান্ডেল ও মঞ্চকে ঘিরেই। দায়িত্বে থাকা উপকমিটি সেই দায়িত্ব ভালোভাবেই পালন করেছে।

সাধারণ সম্পাদক বলেন, উদ্বোধনী অধিবেশনে আমাদের নেত্রী, সভাপতি তার নির্দেশনামূলক বক্তব্য রাখবেন। এরপর ২১ তারিখ নির্বাচন কমিশন মঞ্চে আসন গ্রহণ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থিতা আহ্বান করবেন।

কমিটিতে পরিবর্তন আসছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ সভা‌পতি প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কাউন্সিলর‌দের মাইন্ডসেট বো‌ঝেন। নেত্রী জা‌নেন, কাউন্সিলররা কী চান। আবার কাউন্সিলররাও জা‌নেন, নেত্রী কী চান। কীভা‌বে আওয়ামী লীগ সাজা‌বেন সেটাও নেত্রী জা‌নেন। সেটা ২১ তা‌রিখই পরিষ্কার হ‌বে।

ওবায়দুল কাদের বলেন, আমরা নতুন-পুরনো মি‌লে আওয়ামী লীগ‌কে একটা শ‌ক্তি হি‌সে‌বে এগি‌য়ে নি‌য়ে যা‌বো। বিজয়‌কে সংহত করার প‌থে কিছু কিছু বাধা আছে, চ্যা‌লেঞ্জ আছে। এখনো ত‌লে ত‌লে বড় ধর‌নের হামলা হ‌তে পা‌রে। সাম্প্রদা‌য়িক শ‌ক্তি ও জ‌ঙ্গিবাদ সক্রিয় হ‌তে পা‌রে। এখনো ভেত‌রে ভেত‌রে তা‌দের শ‌ক্তি কাজ কর‌ছে। সাম্প্রদা‌য়িকতার যে বিষবৃক্ষ, তার মূল উৎপাটন কর‌তে হ‌বে।

১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৬৭ বছর। এ পর্যন্ত দলটির ২০টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





themesba-zoom1715152249
©জাগো বাংলা.নিউজ কর্তৃক সর্বসত্ত্ব সংরক্ষিত।
Developed By: Nagorik IT